• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:০৯ অপরাহ্ন |

হাসপাতালে শচীন টেন্ডুলকার

sachin_tendulkar11467953987সিসি নিউজ: লন্ডনের একটি হাসপাতালে ভর্তি ভারতের প্রাক্তন অধিনায়ক শচীন টেন্ডুলকার। বুধবার বাঁ হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার টেন্ডুলকার। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ছবি পোস্ট করেছেন টেন্ডুলকার। টুইটারে টেন্ডুলকার লিখেন,‘কিছু ইনজুরি অবসরের পরও ভোগাচ্ছে। তবে আমি খুব দ্রুত ফিরে আসব। হাঁটুতে অস্ত্রোপচার করানো হয়েছে। বিশ্রাম …।’

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, টেন্ডুলকারের বাঁ পায়ের হাঁটুর ইনজুরিটা বেশ পুরনো। অবসরের আগে বেশ কয়েকবার অস্ত্রোপচার করাতে চেয়েছিলেন টেন্ডুলকার। কিন্তু বিভিন্ন কারণে অস্ত্রোপচারের সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসেন টেন্ডুলকার।

১৯৮৯ সালের নভেম্বরে অভিষেক হওয়ার পর থেকে অবসর নেওয়ার আগ পর্যন্ত টেস্ট শচীন খেলেছেন ২০০টি। যাতে ৫৩.৭৮ গড়ে রান করেছেন ১৫ হাজার ৯২১। হাত ঘুরিয়ে উইকেটও নিয়েছেন ৪৬টি। টেস্টের তুলনায় শচীনের ওয়ানডে ক্যারিয়ার ছিল আরও বর্ণাঢ্য। ক্যারিয়ারে একদিনের ম্যাচ খেলেছেন ৪৬৩টি। আন্তর্জাতিক ক্রিকেটে যা সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। ৪৪.৮৩ গড়ে রান করেছেন ১৮ হাজার ৪২৬। ২০১২ সালের এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করে আন্তর্জাতিক ক্রিকেটে একশ’ সেঞ্চুরির বিরল কীর্তি গড়েন শচীন। ক্রিকেট ইতিহাসে এই রেকর্ড কখনো ভাঙবে কিনা সন্দেহ! ২০১২ সালে ওয়ানডে ও ২০১৩ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান শচীন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ